চাঁদপুরের হরিণা ফেরিঘাটে পার হওয়ার অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন


এমরান হোসেন লিটন (চাঁদপুর): চাঁদপুর-শরীয়তপুর রূটের হরিণা ফেরিঘাটে পূর্ব থেকে পশ্চিম পাড়ে পার হওয়ার জন্য দীর্ঘ লাইনে অপেক্ষায় রয়েছে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ছোট ও বড় ট্রাক। বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ৯টায় হরিণা ফেরিঘাট এলাকার টার্মিনাল ও সড়কের দুই পাশে অপেক্ষমান গাড়ীর দীর্ঘ লাইন দেখাগেছে।


হরিণা ফেরিঘাটে পূর্বে দু’টি পন্টুন থাকলেও এখন দু’টি পন্টুন দিয়ে গাড়ী পার হচ্ছে। তবে বর্ষা মৌসুম হওয়ার কারণে ফেরি থেকে উপরে উঠার সড়কে জোয়ারের সময় পানি উঠে যায়। একারণে অনেকটা ঝুঁকি নিয়ে বাস ও ট্রাকগুলো পাড়ে উঠতে হয়।

অপেক্ষমান গাড়ীর চালক ও শ্রমিকরা জানান, ঈদ ছাড়াও এই রূটে প্রতিদিন শত শত যানবাহন পারাপার হয়। ঈদ উপলক্ষ্যে মালবাহী ট্রাকের চাইতে যাত্রীবাহী পরিবহন সংখ্যা বাড়ছে। কারণ চট্টগ্রাম থেকে অনেক যাত্রী বাড়িতে ফেরার জন্য এইরূটে চলাচল করেন।


বিআইডাব্লিউটিসি হরিণাঘাট কার্যালয়ের ব্যবস্থাপক পারভেজ খান বলেন, ঈদের ৩দিন আগে মালবাহী পরিবহন কম পার হবে। কারণ উর্ধ্বতন কর্তৃপক্ষ সারাদেশের ফেরিরূটের জন্য এই নির্দেশনা দিয়েছে। সে আলোকে আমরা এখন যাত্রীবাহী পরিবহনগুলোকে পার হওয়ার জন্য সুযোগ করে দিচ্ছি। ফেরি খালি থাকলেও মালবাহী ট্রাকও পার করা হচ্ছে। আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা অব্যাহত রয়েছে।

No comments

Powered by Blogger.