মোংলা থেকে রহস্যজনক ভাবে মাদ্রাসা ছাত্র নিখোঁজ


মোংলা প্রতিনিধি : মোংলা থেকে রহস্যজনক ভাবে নিখোঁজ হয়েছে জাকারিয়া (১৫) নামের এক মাদ্রাসা ছাত্র। পৌর শহরের নেছারিয়া খানকা শরীফের হেফজ বিভাগের ছাত্র সে। মাদ্রসা থেকে সহপাঠির সঙ্গে ঘুরতে গিয়ে গত এক মাস ৮ দিন পরেও বাড়ি কিংবা মাদ্রায় ফেরেনি।


তাই সন্তানের জন্য চরম উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে রয়েছেন জাকারিয়ার পরিবার। নিখোঁজ জাকারিয়ার বাবা-শহরের নতুন কলোনীর বাসিন্দা মোঃ মনিরুজ্জামন জানান, গত ২৬ জুন  ভোরে মাদ্রাসা থেকে সহপাঠি মোঃ রোহানের (১৯) সঙ্গে ঘুরতে বের হয় জাকারিয়া। এদিন তারা দু’জন আর মাদ্রাসায় ফেরেনি। পরে মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীদের কাছ থেকে জানতে পেরে জাকারিয়ার পরিবার খুঁজতে নামেন। এক পর্যায় তার সহপাঠি রোহানের পিতা বৈদ্যমারী গ্রামের বাসিন্দা মন্টু মিয়া জানান, তার পূত্রের সঙ্গে জাকারিয়া চট্রগ্রামের কলসি দিঘীর পাড়ে চাচা নান্টু মিয়ার বাসায় অবস্থান করছে। আর এমন খবর পেয়ে মোংলা থেকে সেখানে পূত্রের সন্ধানে ছুটে যান জাকারিয়ার বাবা।


কিন্তু সেখানে গিয়েও জানতে পারেন ভিন্ন কথা । সহপাঠির চাচা নান্টু মিয়া তাকে বলেন-এক আত্মীয়র বাড়িতে বেড়াতে যাওয়ার পথে চট্রগ্রামের ফ্রীপোর্ট এলাকা থেকে হারিয়ে গেছে। আর তার ভাইপো রোহান মোংলার গ্রামের বাড়িতে ফিরেছে। টানা একমাসেরও বেশী ধরে পূত্রের সন্ধানে পথে পথে ঘুরছেন তার পরিবার। জাকারিয়ার পরিবারের অভিযোগ-কৌশলে তার পূত্রকে অন্যত্র অপহরন ও পাচার করা হয়েছে। এ ঘটনায় প্রথমে মোংলা থানায় একটি অভিযোগ দায়ের হলেও পরে পুলিশ সাধারণ ডায়রী হিসেবে গ্রহন করে।

No comments

Powered by Blogger.