সমালোচনার মুখে সৌদি আরবে নিকি মিনাজের কনসার্ট বাতিল


সৌদি আরবে ‘জেদ্দা ওয়ার্ল্ড ফেস্ট’-এ অংশ নেয়ার কথা ছিলো আমেরিকার হিপহপ ঘরানার অন্যতম পপস্টার নিকি মিনাজ। তার আগমনকে ঘিরে সৌদিতে তৈরী হওয়া বিতর্কের মাঝে এবার শোনা গেল, সৌদিতে অনুষ্ঠিতব্য কনসার্টে আসছেন না নিকি মিনাজ।

সৌদিতে নিকি মিনাজের আসার খবরে বহুজন প্রশ্ন তুলছেন যে, নিকি মিনাজের পোশাক এবং খোলামেলা গানের বক্তব্য রক্ষণশীল আরবের সঙ্গে মানানসই নয়। তার উপর নিকি মিনাজের কনসার্ট টি দেখতে সৌদি নারীদের পর্দা করে আসার বাধ্যবাধকতা চাপিয়ে দেন আয়োজকরা। এই নিয়েও ক্ষুব্ধ ও সোচ্চার হয়ে উঠেন সৌদি নারীরা।


তারা প্রশ্ন তুলেন, নিকি মিনাজের মতো একজন খোলামেলা শিল্পীর পারফর্ম দেখতে সে কেনো পর্দা করে আসা লাগবে! আয়োজকদের এমন দ্বৈত নীতি নিয়ে এমন প্রশ্ন ছুড়ে দিয়ে বেশ কয়েকজন নারী সোশাল মিডিয়াতে ভিডিও বার্তাও দেন। এছাড়া অনেকেই মুসলিম প্রধান একটি দেশে নিকি মিনাজের মতো শিল্পীর কনসার্ট আয়োজনকে ভালোভাবে নেননি, শুধু তাই নয় এখন হজের মৌসুমে নিকি মিনাজের মতো শিল্পীকে ডেকে নিয়ে আসায় আয়োজকদের প্রতিও নাখোশ হন দেশটির সাধারণ মানুষ।


আর এসব দিক বিবেচনা করেই সৌদি কনসার্টে আসতে অস্বীকৃতি জানালেন নিকি মিনাজ। মঙ্গলবার এক বিবৃতিতে নিকি সাফ জানিয়ে দিলেন যে, ১৮ জুলাই জেদ্দায় অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড ফেস্টে তিনি অংশ নিচ্ছেন না।

No comments

Powered by Blogger.